1. : admin :
  2. adorne@g.makeup.blue : aliwearing26 :
  3. jasminehenderson954@yahoo.com : celsaallardyce :
  4. clint@g.1000welectricscooter.com : jannafulmer321 :
  5. matodesucare2@web.de : karladane059 :
  6. admin@kalernatunsangbad.com : Khairul Islam :
  7. alec@c.razore100.fans : ricardospurlock :
  8. scipidal@sengined.com : scipidal :
  9. ferdinandwarnes@hidebox.org : shanebroome34 :
  10. oralia@b.thailandmovers.com : shannancostas :
  11. malinde@b.roofvent.xyz : stephanieiyt :
  12. carr@g.1000welectricscooter.com : trishafairweathe :
  13. rhi90vhoxun@wuuvo.com : user_tforzh :
  14. lyssa@g.makeup.blue : walterburgoyne :
  15. wynerose@sengined.com : wynerose :
বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৫৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ

মা ফাতেমা(আঃ)’র জন্মদিবসে আলোচনা সভা

  • প্রকাশ কাল শনিবার, ২১ জানুয়ারী, ২০২৩
  • ৪০ বার পড়েছে


মোহাম্মদ মাসুদ বিশেষ প্রতিনিধি।

বিশ্ব-দুলালী নবী-নন্দিনী খাতুনে জান্নাত হযরত ফাতিমা যাহ্ রার (আঃ) এর পবিত্র জন্মবার্ষিকী উদযাপন-২০২৩ উপলক্ষে বিশেষ আলোচনা সভা আয়োজন করা হয়।আঞ্জুমানে আহলে-বায়েত বাংলাদেশ এর উদ্দ্যোগে প্রধান বক্তা ও আয়োজনকারী হুজ্জাতুল ইসলাম ও মুসলেমিন মওলানা আমজাদ হোসাইন। ধারাবাহিক নানা আয়োজনে আমন্ত্রিত অতিথি নবী প্রেমিক ভক্ত আশেক অনুসারীদের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়।

আজ ২১জানুয়ারী শনিবার,সকাল ১১টায়,বঙ্গবন্ধু হলে চট্টগ্রাম প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়। গত ২০ জমাদিউস সানি,১৩জানুয়রি,রোজ শুক্রবার,১৪৪৪ হিজরী ছিল পবিত্র জন্মবার্ষিকী।পয়গম্বর (সাঃ) ও হযরত খাদিজার গৃহে তিনি জন্মগ্রহণ করে।

খাতুনে জান্নাত মা ফাতেমা(আঃ) এর জন্মদিবস উপলক্ষ্যে
দুইকুলের,নারীরকুলে সরদার,পাকপাঞ্জতনের অন্যতম
মা ফাতেমার শানমানে,কলবকে,জিন্দা-জাগ্রত,স্মরণীয় বরণীয় করতে এ আলোচনা সভা আয়োজন করা হয়। উক্ত আয়োজনে স্থানীয় কাছে দূরের বিভিন্ন অঞ্চল থেকে বিশিষ্ট আলেম আল্লামা ধর্ম প্রিয় আমন্ত্রিত অতিথি ভক্ত আশেক অনুসারীদের উপস্থিতি ও অনুষ্ঠিত আয়োজনস্থল মহাসামরহে মিলন মেলায় পরিণত হয়।

মিসওয়ার বিন মাখ্ রামী নবী (সঃ) হতে বর্ণনা করেছেন,
“আমি ও ফাতিমা একই অবিচ্ছেদ্য সত্ত্বা। সে ববং আমাকেই পীঁড়ন দেয় যে ফাতিমাকে পীঁড়ন দেয়।”(সহীহ বুখারী-২৪৪৯)

কোরআন তেলআতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।
তেলাওয়াত করে,মওলানা হাফেজ আজিজ উল্লাহ,নাত পরিবেশনায় শেখ আবুল ফজল,মাওঃ নুরুল আলম।

তানভীর হোসেনের সঞ্চালনায়,বক্তব্য রাখেন,প্রধানবক্তা ও আয়োজনকারী হুজ্জাতুল ইসলাম ও মুসলেমিন মওলানা আমজাদ হোসাইন। মওলানা হাবিবুর রহমান আল-কাদেরী।খতিব-হজরত উয়াইস করণী বায়তুল আমান জামে মসজিদ।মওলানা আব্দুর রহমান আল-কাদেরী।খতিব-হজরত গরীবে নেওয়াজ জামে মসজিদ।জামাল উদ্দীন মোস্তফা জাহাংগীর।-সাবেক চেয়ারম্যান -রাংগুনিয়া। মওলানা আবু সালেহ-ঢাকা। মওলানা আনোয়ার হোসেন(কামাল তাহেরি)-সুপারইন্টেনডেন্ট-পীরানে পীর আব্দুল কাদির সুন্নিয়া মাদ্রাসা-রাংগুনিয়া প্রমুখ।ধর্ম প্রিয় আমন্ত্রিত অতিথি ভক্ত আশেক অনুসারীরাসহ অনেকেই।

নবী (সা.)-এর নবুওয়াত লাভের পঞ্চম বৎসরে,মক্কার প্রস্তরময় পর্বতের পাদদেশে,কা’বার সন্নিকটে,ওহী নাযিলের গৃহে,যে গৃহের অঙ্গন মহানবী (সা.)-এর খোদাপ্রেমিক মুখের পবিত্র ছটায় আলোকিত হতো ফেরেশতারা প্রতিনিয়ত আসা যাওয়া করতো,আধ্যাত্মিক ধ্বনিতে জমিনের সাথে আসমানের সংযোগ স্থাপিত হতো,ইয়াতিমদের আশার কেন্দ্র,নিঃস্ব মানুষের সাহায্যকারী,বন্দী ও নিপীড়িতদের আশ্রয়স্থল,সেই গৃহে মা ফাতিমা (আঃ) এর জন্ম।

কানজুল উম্মালের একটি হাদিসে নবী(সা) হতে বর্ণনা আছে যে ‘আমার মেয়ের নাম ফাতেমা কেন রাখা হয়েছে তা কি জানো কারণ হচ্ছে ফাতেমার অনুরাগীদের আল্লাহ প্রজ্জ্বলিত আগুন হতে রক্ষা করেছেন’। নবী দুলালী মাফাতেমার গুরুত্ব প্রদানের গুরু তত্ত্ব তার জন্মদিনের উপলক্ষে ভক্তগণ আলোচনা করার প্রয়াসে চট্টগ্রাম প্রেসক্লাবে একত্রিত হয়েছেন।উক্ত অনুষ্ঠানের মা ফাতেমার সিরাত ও সিফাত আলোচনার প্রধান বিষয়বস্তু বিবেচনায় নেয়া হয়েছে।

প্রধান বক্তা হুজ্জাতুল ইসলাম ও মুসলেমিন মওলানা আমজাদ হোসাইন বলেন,সব দিবস উপলক্ষে নানা আয়োজন করা হয়। কিন্তু আমরাই এই প্রথম চট্টগ্রাম প্রেস ক্লাবে প্রথম ফাতিমা যাহ্ রার (আঃ) এর পবিত্র জন্মবার্ষিকী উদযাপন করতে পেরেছি সকলের সহযোগিতা ও আন্তরিকতায়। আহলেবায়েতের গুরুত্বে মা ফাতেমা (আঃ) শানমান আমাদের ধর্মকর্ম ব্যক্তি জীবনে গুরুত্ব তাৎপর্য প্রয়োজনীয়তা বলে শেষ করা যাবেনা।

বিশেষ বক্তব্যে জাহাঙ্গীর বলেন,মা ফাতেমার জন্মদিবস ও তার প্রতি যথাযথ সম্মাননা শিষ্টাচার প্রদর্শন এখন সময়ের অন্যতম দাবী।নিজ মুক্তি সাধনেই আহলেবায়েতের গুরুত্ব বিষয়ে তিনি বক্তব্য দিয়েছেন।

মওলানা সিরাজের বিশেষ দোয়া-মোনাজাতে মধ্য দিয়ে ইহকাল পরকালের মুক্তি ও সকলের দীর্ঘয়ু সুস্থতা কামনায় সমাপ্তি হয়।

শেয়ার করুন

অন্যান্য সংবাদসমূহ

কালের নতুন সংবাদ- Copyright Protected 2022© All rights reserved |
Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BTMAXHOST