1. : admin :
  2. adorne@g.makeup.blue : aliwearing26 :
  3. jasminehenderson954@yahoo.com : celsaallardyce :
  4. clint@g.1000welectricscooter.com : jannafulmer321 :
  5. matodesucare2@web.de : karladane059 :
  6. admin@kalernatunsangbad.com : Khairul Islam :
  7. alec@c.razore100.fans : ricardospurlock :
  8. scipidal@sengined.com : scipidal :
  9. ferdinandwarnes@hidebox.org : shanebroome34 :
  10. oralia@b.thailandmovers.com : shannancostas :
  11. malinde@b.roofvent.xyz : stephanieiyt :
  12. carr@g.1000welectricscooter.com : trishafairweathe :
  13. rhi90vhoxun@wuuvo.com : user_tforzh :
  14. lyssa@g.makeup.blue : walterburgoyne :
  15. wynerose@sengined.com : wynerose :
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৪৫ অপরাহ্ন

আগস্টে কমেছে করোনার প্রকোপ কমানো হয়েছে শয্যা কিন্তু খুলনা বিভাগে মৃতের সংখ্যা৩ হাজার ছাড়ালো।অনলাইন ডেস্ক মোঃ রফিকুল ইসলাম লাভলু,বিভাগীয় স্টাফ রিপোর্টার রংপুর বিভাগঃ-

  • প্রকাশ কাল বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১
  • ১৫৬ বার পড়েছে

খুলনা বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৩ হাজার ছাড়িয়েছে। আর এক দিনে বেড়েছে মৃতের সংখ্যা, তবে কমেছে শনাক্ত। গত ২৪ ঘণ্টায় বিভাগে অদৃশ্য এই ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ১৪৮ জনের।হাসপাতাল সূত্রে জানা গেছে, জুনে রোগী বেড়ে যাওয়ায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে কয়েক দফায় হাসপাতালে শয্যাসংখ্যা বাড়ানো হয়। সর্বশেষ ২১ আগস্ট পর্যন্ত কেবিন ও আইসিইউ মিলিয়ে শয্যাসংখ্যা ছিল ৫১৩। তবে আগস্টে এসে করোনা রোগী কমেছে। সঙ্গে মৃত্যুও কমেছে। এ কারণে হাসপাতালে দুই দফায় শয্যা কমানো হয়েছে। শয্যা কমিয়ে প্রথমে ৫১৩ থেকে ৮১৮ করা হয়। পরে গতকাল সোমবার তা থেকে আরও কমিয়ে ২৮৬ শয্যা করা হয়েছে। করোনা রোগী কমার সঙ্গে সঙ্গে শয্যাসংখ্যা আরও কমবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।
আজ মঙ্গলবার (৩১ আগস্ট) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়। এর আগে গতকাল সোমবার খুলনা বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৫ জনের মৃত্যু হয়। একই সময়ে করোনা শনাক্ত হয়েছিল ২৭১ জনের।
দেশের ইতিহাসে করোনায় মৃত্যু ও শনাক্তের রেকর্ড
স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্র জানায়, সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে কুষ্টিয়ায় সর্বোচ্চ সাত জনের মৃত্যু হয়েছে। এছাড়া খুলনা একজন, যশোরে চারজন, মাগুরা ও ঝিনাইদাহে একজন করে মারা গেছে।
খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ৮ হাজার ৮৯৯ জনের শনাক্ত হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ৮ জন। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৯৭ হাজার ৩৯৪ জন।খুলনা বিভাগে করোনায় ঝরলো আরও ৯জন এর প্রাণ হানি।
বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় সর্বোচ্চ ৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া খুলনায় ৪০ জন, বাগেরহাটে ৯ জন, সাতক্ষীরায় ৭ জন, যশোরে ১৭ জন, ঝিনাইদহে ১১ জন, মাগুরায় ২ জন, নড়াইলে ৯ চুয়াডাঙ্গায় শূন্য ও মেহেরপুরে ৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

বিডি// নিজস্ব প্রতিবেদক দৈনিক তোকদার নিউজ.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচিত্র,রেখাচিত্র,ভিডিওচিত্র,অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শেয়ার করুন

অন্যান্য সংবাদসমূহ

কালের নতুন সংবাদ- Copyright Protected 2022© All rights reserved |
Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BTMAXHOST