1. : admin :
  2. adorne@g.makeup.blue : aliwearing26 :
  3. jasminehenderson954@yahoo.com : celsaallardyce :
  4. clint@g.1000welectricscooter.com : jannafulmer321 :
  5. matodesucare2@web.de : karladane059 :
  6. admin@kalernatunsangbad.com : Khairul Islam :
  7. alec@c.razore100.fans : ricardospurlock :
  8. scipidal@sengined.com : scipidal :
  9. ferdinandwarnes@hidebox.org : shanebroome34 :
  10. oralia@b.thailandmovers.com : shannancostas :
  11. malinde@b.roofvent.xyz : stephanieiyt :
  12. carr@g.1000welectricscooter.com : trishafairweathe :
  13. rhi90vhoxun@wuuvo.com : user_tforzh :
  14. lyssa@g.makeup.blue : walterburgoyne :
  15. wynerose@sengined.com : wynerose :
বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:০৭ পূর্বাহ্ন

সাংবাদিককে প্রশ্নবিদ্ধ আচরণে টিকটকার নওশীন’র নামে মামলা

  • প্রকাশ কাল শুক্রবার, ১১ নভেম্বর, ২০২২
  • ৩১ বার পড়েছে


নিজস্ব প্রতিবেদক।
বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের প্রতিহিংসার জেরে ও সাংবাদিকতাকে প্রশ্নবিদ্ধ আচরণের সম্ভোধন করে টিকটকার নওশীন।টিকটকার নওশীন ও শাহীনা এরশাদ খানের বিরুদ্ধে মামলা করেছেন সাংবাদিক ঈসা মোহাম্মদ।
সাংবাদিকতার পেশাগত দায়িত্বের ভাবমূর্তি নষ্ট করার লক্ষ্যে কুরুচিপূর্ণ ও অসত্য তথ্যে উপস্থাপনে বিরূপ প্রতিক্রিয়ার প্রকাশ করে সোশ্যাল মিডিয়ায়। নওশিনের ফেসবুক পেজের লাইভে এসে সাংবাদিকের বিরুদ্ধে কটুক্তি ও মানহানিকর বক্তব্য দেয়ার অভিযোগে মামলার পাশাপাশি সাংবাদিক মহলের মধ্যেও বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলাটি দাখিল করা হয়।মামলাটি আমলে নিয়ে আদালত পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে মামলাটি তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলার এজাহারে বলা হয়, নওশীনের ফেসবুক পেজ নওশীন ব্লগের উদ্যোগে গত ৩ থেকে ৫ নভেম্বর নগরীর জিইসি কনভেনশন সেন্টারে একটি মেলার আয়োজন করেন। যে মেলাটি আয়োজনে প্রশাসন ও চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্টির কোন লিখিত অনুমতি দেখাতে পারেনি এবং এ মেলার আয় থেকে সংবাদ প্রকাশের পূর্ববর্তী সময় পর্যন্ত সরকারকে কোন প্রকার রাজস্ব ও ভ্যাট প্রদান করা হয়নি।

বিষয়টি নিয়ে গত ৩ নভেম্বর মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল সিভিশনে সংবাদ প্রকাশিত হলে সেদিন রাতেই নিজের ফেসবুক পেজের লাইভে এসে সিভিশনের সাংবাদিক ঈসা মোহাম্মদের নাম উল্লেখপূর্বক সিভিশনের নামে নানা কুরুচিপূর্ণ ও অসত্য তথ্য উপস্থাপন করতে থাকে নওশীন এবং বলেন সিভিশনের নাম বিকৃত করে চাঁদা ভিশন হিসেবে অভিহিত করে।

এসময় নওশীনের লাইভে এসে বাজে মন্তব্য করেন শাহীনা এরশাদ খান। বিষয়টি সাংবাদিক ঈসা মোহাম্মদের জন্য মানহানিকর হওয়ায় তিনি আদালতের দ্বারস্থ হয়ে মামলা করেন।

এ বিষয়ে সাংবাদিক ঈসা মোহাম্মদ সিটিজি ট্রিবিউন কে জানান, নওশীন ব্লগের আয়োজিত মেলাটি অনুমোদনহীন হওয়ায় ও সরকারকে কোন প্রকার রাজস্ব ও ভ্যাট না দেয়ার খবর পেয়ে অফিসের এসাইনমেন্ট নিয়ে আমি জিইসি কনভেনশন সেন্টারে তথ্য সংগ্রহ করতে যাই।

বিষয়টি নিয়ে মেলার আয়োজক নওশীন ও অন্যান্য সংশ্লিষ্টদের বক্তব্য রেকর্ড করি। পরে সংবাদটি প্রকাশ করলে রাতেই নিজের ফেসবুক পেজের লাইভে এসে বিভিন্ন মানহানিকর বক্তব্য দিতে থাকে। বিষয়টি আমার ও আমার প্রতিষ্ঠানের জন্য মানহানিকর হওয়ায় এটির প্রতিকার চেয়ে আমি আদালতের সরণাপন্ন হয়েছি।

উল্লেখ্যঃ সাংবাদিকতায় কুরুচিপূর্ণ কটুক্তির জেরে টিকটকার নওশীন’র বিরুদ্ধে মামলা।বিষয়টি সাংবাদিক সুরক্ষাকে প্রশ্নবিদ্ধ করে।সাংবাদিককে সোশ্যাল মিডিয়ায় এমন হীন আপত্তিকর অশুভন পেশাগত নিরাপত্তায় নেতিবাচক। সাংবাদিকের বিরুদ্ধে মানহানিকর অশালিন অশোভন মন্তব্যে কাল্পনিক কথামালায় বেআইনি অন্যায় অবস্থানে নীতিবাচক অপবাদ অপব্যাখ্যা করে সাংবাদিকতার পেশাকে বিতর্কিত সমালোচিত করে।যা কিনা সোশ্যাল মিডিয়ায় ব্যাপক চাঞ্চল্য এবং আলোড়ন সৃষ্টি হয়। সাংবাদিকের উপর ক্ষিপ্ত হয়ে নওশিনের এমন একতরফা হীনমন্যতা অযুক্তিক অন্যায় মিথ্যে অপ-কৌশল কুরুচিপূর্ণ কটুক্তির জেরে ভাইরাল টিকটকার নওশীন’র বিরুদ্ধে শেষ পর্যন্ত মামলা ইতি টানলো। যা আবারে নতুন করে চাঞ্চল্যকর আলোড়নে আলোচিত হল সোশ্যাল মিডিয়া গণমাধ্যম,সাংবাদিক মহল ও জনমনে।

শেয়ার করুন

অন্যান্য সংবাদসমূহ

কালের নতুন সংবাদ- Copyright Protected 2022© All rights reserved |
Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BTMAXHOST