1. : admin :
  2. adorne@g.makeup.blue : aliwearing26 :
  3. jasminehenderson954@yahoo.com : celsaallardyce :
  4. clint@g.1000welectricscooter.com : jannafulmer321 :
  5. matodesucare2@web.de : karladane059 :
  6. admin@kalernatunsangbad.com : Khairul Islam :
  7. alec@c.razore100.fans : ricardospurlock :
  8. scipidal@sengined.com : scipidal :
  9. ferdinandwarnes@hidebox.org : shanebroome34 :
  10. oralia@b.thailandmovers.com : shannancostas :
  11. malinde@b.roofvent.xyz : stephanieiyt :
  12. carr@g.1000welectricscooter.com : trishafairweathe :
  13. rhi90vhoxun@wuuvo.com : user_tforzh :
  14. lyssa@g.makeup.blue : walterburgoyne :
  15. wynerose@sengined.com : wynerose :
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৩২ অপরাহ্ন

ডাকবিভাগেরসেবা’নগদ’ডাকঅধিদপ্তরের মহাপরিচালক(ডিজি)মো:সিরাজউদ্দিন। অনলাইনডেস্ক:নিজস্ব প্রতিবেদক দৈনিক তোকদার নিউজ.কম:এরপ্রতিষ্ঠাতা:মোঃমোশারফহোসেন তোকদার লিমন,রংপুর বিভাগঃ-

  • প্রকাশ কাল শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১
  • ১৮২ বার পড়েছে

মোবাইল ফাইন্যান্সিয়াল সেবাদাতা প্রতিষ্ঠান নগদ ও ডাক বিভাগকে জড়িয়ে দেশের বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে বিভ্রান্তিমূলক অপ্রচার না করতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানিয়েছেন,ডাক অধিদপ্তরের মহাপরিচালক(ডিজি)মো:সিরাজ উদ্দিন।
আজ বৃহস্পতিবার(৯ সেপ্টেম্বর)নগদের পক্ষ থেকে পাঠানোএক সংবাদ বিজ্ঞপ্তিতেতথ্য জানানো হয়।বিজ্ঞপ্তিতে বলা হয় ডাক অধিদপ্তরের মহাপরিচালক মো:সিরাজ উদ্দিন বলেছেন,নগদ’ডাকবিভাগের সঙ্গে রাজস্ব আয়ের অংশীদারিত্বের ভিত্তিতে পরিচালিত একটি মোবাইল ফাইন্যান্সিয়াল সেবা,যা মাত্র আড়াই বছরে দেশের প্রায় সাড়ে ৫কোটি মানুষকে আর্থিক লেনদেনের মধ্যে এনেছে।
তিনি বলেন,২০১৭ সালে থার্ড ওয়েভ টেকনোলজিস লিমিটেডের সঙ্গে ডাক বিভাগের চু্ক্তি হয় এবং তার ভিত্তিতে নগদ’সেবা দিয়ে যাচ্ছে।আমি দ্ব্যর্থহীন কণ্ঠে বলতে চাই,নগদ’এর মালিকানা এবং ডাক বিভাগের সঙ্গে অংশীদারিত্বের বিষয়টি নিয়ে অহেতুক মানুষকে বিভ্রান্ত করার কোনো অবকাশ নেই।
হস্পতিবার এক ভিডিও বার্তায় ডিজি বলেন,বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুসারে অংশীদারিত্বের জায়গা থেকে ডাক বিভাগ এবং নগদ’(থার্ড ওয়েভ টেকনোলজিস লিমিটেড)কর্তৃপক্ষ এখন মালিকানার পর্যায়ে যাওয়ার প্রক্রিয়ায় রয়েছে।দুই পক্ষের সঙ্গে সমঝোতার ভিত্তিতেই ডাক বিভাগ ৫১ শতাংশ এবংনগদ’ ৪৯শতাংশের মালিক হচ্ছে।বিষয়টি এখন রাষ্ট্রের আইন অনুসারে অনুমোদনের অপেক্ষায় রয়েছে।আশা করি কেউ এই বিষয়টি নিয়ে মনগড়া তথ্য পরিবেশন করে মানুষকে অহেতুক বিভ্রান্ত করবেন না,বলেও আহ্বান জানান তিনি।
শতবর্ষী রাষ্ট্রীয় ডাক বিভাগের নবীন আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান নগদ।মাত্র আড়াই বছরে প্রতিষ্ঠানটির অভাবনীয় সাফল্য অনেকের মধ্যে ঈর্ষার জন্ম দিয়েছে,সে কারণে অনেকেই নগদ-কে নিয়ে চক্রান্ত করছেন।যার প্রমাণ হিসেবে বাংলাদেশ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের(পিবিআই)দেওয়া তদন্ত প্রতিবেদন বিশেষভাবে উল্লেখ করা যেতে পারে বলেন মো:সিরাজ উদ্দিন,ডাক অধিদপ্তরের মহাপরিচালক তাঁর বার্তায় আরো বলেন,একমাত্রনগদ’দেশেরএমএফএস বাজারের একচেটিয়াত্ব ভাঙতে স্বক্ষম হয়েছে।আর সে কারণে অনেকেনগদ’এর বিরুদ্ধে গুজব ও বিভ্রান্তিকর তথ্য ছড়াচ্ছেন।আমরা আশা করব এমন হীন ওঅপচেষ্টা থেকে সকলে বিরত থাকবেন।রাষ্ট্রীয় একটি সেবার সুন্দর অগ্রযাত্রার জন্য আমরা যেকোনো গুজব ও অপপ্রচার প্রতিরোধ করতে সদা প্রস্তুত রয়েছি।মনে রাখবেন,রাষ্ট্রীয় সেবার বিরুদ্ধে যেকোনো ধরনের গুজব ও মিথ্যা রটানো একটি রাষ্ট্রীয় গুরুতর অপরাধ।
মো:সিরাজ উদ্দিন বলছেন,ট্রাস্ট কাম সেটেলমেন্ট অ্যাকাউন্ট নিয়েও অনেক গণমাধ্যমে কিছু সংবাদ এসেছে। আমি বলছি,নগদ’সব সময়ইডাক বিভাগের অনুমোদন নিয়েই নতুন ব্যাংক অ্যাকাউন্ট খোলে। আমি মনে করি,এটি একটি চলমান প্রক্রিয়া।এই চিঠির কারণে কারো বিভ্রান্ত হওয়ার কোনো অবকাশ নেই।
বিভ্রান্ত না হয়ে গ্রাহকদের ডাক বিভাগের সেবা নগদ’এর পাশে থাকার আহ্বান জানিয়ে ডাক অধিদপ্তরের মহাপরিচালক বলেন,সাম্প্রতিক সময়ে কয়েকটি ই-কমার্স প্ল্যাটফর্মের ত্রুটির কারণে কিছু অ্যাকাউন্ট সাময়িকভাবে স্থগিত করা হয়েছে এবং এই তথ্যগুলো যথাযথ কর্তৃপক্ষ ও আইনশৃ্ঙ্খলা বাহিনীকে অবহিত করা হয়েছে।পর্যালোচনার পরে অ্যাকাউন্টগুলো খুলে দেওয়ার প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়েছে।অনাকাঙ্ক্ষিত সাময়িক এই দুর্ভোগের জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত।
নানান ধরনের সরকারি ভাতা বিতরণকে ডিজিটাল প্ল্যাটফের্মে তুলে আনার কৃতিত্ব দেখানো নগদ’এখন প্রতিদিন গড়ে ৭০০ কোটি টাকা দৈনিক লেনদেন করছে।

বিডি//নিজস্ব প্রতিবেদক দৈনিক তোকদার নিউজ.কম,এরপ্রকাশিত/প্রচারিত,কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচিত্র,রেখাচিত্র,ভিডিওচিত্র,অডিও কনটেন্ট,কপিরাইট-আইনে,পূর্বানুমতিছাড়া ব্যবহারকরা যাবেনা।

শেয়ার করুন

অন্যান্য সংবাদসমূহ

কালের নতুন সংবাদ- Copyright Protected 2022© All rights reserved |
Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BTMAXHOST