1. : admin :
  2. adorne@g.makeup.blue : aliwearing26 :
  3. jasminehenderson954@yahoo.com : celsaallardyce :
  4. clint@g.1000welectricscooter.com : jannafulmer321 :
  5. matodesucare2@web.de : karladane059 :
  6. admin@kalernatunsangbad.com : Khairul Islam :
  7. alec@c.razore100.fans : ricardospurlock :
  8. scipidal@sengined.com : scipidal :
  9. ferdinandwarnes@hidebox.org : shanebroome34 :
  10. oralia@b.thailandmovers.com : shannancostas :
  11. malinde@b.roofvent.xyz : stephanieiyt :
  12. carr@g.1000welectricscooter.com : trishafairweathe :
  13. rhi90vhoxun@wuuvo.com : user_tforzh :
  14. lyssa@g.makeup.blue : walterburgoyne :
  15. wynerose@sengined.com : wynerose :
বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:১২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ

পাকুন্দিয়ায় খাল খননের কাজ শুরু

  • প্রকাশ কাল সোমবার, ২ জানুয়ারী, ২০২৩
  • ৫২ বার পড়েছে

আবু হানিফ , পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় বিহারি খাল (পুনঃ)খননের শুরু   করা হয়েছে। (২ জানুয়ারি) সোমবার সকাল ১১ টায় উপজেলার চন্ডিপাশা ইউনিয়নের ঘাগড়া গ্রামের হাজারী বাড়ি ব্রিজ সংলগ্নে ভিত্তি-প্রস্তরের ফলক উন্মোচন করে খাল খননের উদ্বোধন করেন কিশোরগঞ্জ -২ (পাকুন্দিয়া- কটিয়াদি) আসনের সাংসদ ও সাবেক আইজিপি নূর মোহাম্মদ এমপি। 

পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কিশোরগঞ্জ জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ মতিউর রহমান। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন, উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনু, উপজেলা নির্বাহী অফিসার রোজলিন শহীদ চৌধুরী, পাকুন্দিয়া থানা অফিসার ইনচার্জ সরোয়ার জাহান, পাকুন্দিয়া পৌরসভা মেয়র নজরুল ইসলাম (আকন্দ), উপজেলা কৃষকলীগের সাবেক সভাপতি বাবুল আহমেদ। 
কোদালিয়া সহরউল্লাহ ইসলামীয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সদস্য ও আওয়ামী লীগ নেতা খলিলুর রহমানের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কিশোরগঞ্জ জেলা  জজ কোর্টের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের এপিপি জাহাঙ্গীর আলম শওকত,  চন্ডিপাশা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন মিলন, আওয়ামীলীগ নেতা বদরুল ইসলাম বিলাস, আরিফুল ইসলাম আরিফ, যুবলীগের সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম মফিজ প্রমুখ।
উল্লেখ্য, ৬৪ জেলার অভ্যন্তরস্থ ছোট নদী, খাল এবং জলাশয় পূনঃখনন প্রকল্প (পর্যায়-১) এর আওতায় কাজটি বাস্তবায়ন করছে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড, কিশোরগঞ্জ জেলা । প্রায় ৪৬ লাখ ১৩ হাজর ৭ শত ৫১ টাকা ব্যয়ে ৪ কিলোমিটার দীর্ঘ   এই খালটি খননের কাজ করা হবে। উপজেলার চন্ডিপাশা কুড়িয়া বন হইতে  কোদালিয়া ও ঘাগড়া গ্রামের ভিতর দিয়ে এই খালটি অতিবাহিত হয়ে ঘাগড়া মেহেরের মাজারের কাছ দিয়ে সিংগুয়া নদীতে গিয়ে মিলিত হয়েছে । খালটি খনন করা হলে এলাকাবাসী তথা কৃষি জমির জন্য উপকার হবে। জলাবদ্ধতা কমে যাবে, খাল গভীর হওয়ায় কৃষকেরা সহজে সেচের মাধ্যমে পানি সরবরাহ করতে পারবে।

শেয়ার করুন

অন্যান্য সংবাদসমূহ

কালের নতুন সংবাদ- Copyright Protected 2022© All rights reserved |
Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BTMAXHOST