1. : admin :
  2. adorne@g.makeup.blue : aliwearing26 :
  3. annmarie.fogg@now.mefound.com : annmariefogg709 :
  4. leroykelvin@tekisto.com : arnoldtomholt73 :
  5. astrid_rae16@truebeatstraffic.com : astridrae43 :
  6. brigidaparmley7369@kzccv.com : bart7866185081 :
  7. iuu3sbb3@raiz-pr.com : bellhutto4189 :
  8. yenboravisluettah@gmail.com : bimak73555 :
  9. ashtonhenegar3656@23.8.dnsabr.com : bookermanning36 :
  10. hoslinegy1974@raiz-pr.com : brigittebertrand :
  11. rhondajami@makekaos.com : buddylopes2900 :
  12. jasminehenderson954@yahoo.com : celsaallardyce :
  13. 4lefe4@raiz-pr.com : chadwicksams29 :
  14. jensniki@makekaos.com : claritacreason2 :
  15. brookdelacondamine@1secmail.net : debravis1809783 :
  16. trevorjean@ipbeyond.com : felixcho847410 :
  17. gertrudejulie@corebux.com : giaamos422 :
  18. isobellawrenson@1secmail.org : hermanduerr :
  19. emilygeorgia@corebux.com : jaclynmcveigh :
  20. clint@g.1000welectricscooter.com : jannafulmer321 :
  21. lillafrancesca@makekaos.com : jeanettef18 :
  22. outtossiking1972@raiz-pr.com : jocelynkime19 :
  23. matodesucare2@web.de : karladane059 :
  24. admin@kalernatunsangbad.com : Khairul Islam :
  25. arleneerma@corebux.com : kindraserle6 :
  26. molliekassandra@makekaos.com : kristidonovan :
  27. lauratipper68@corn.kranso.com : lauratipper :
  28. erickajenkin4808@pw.epac.to : laurindalockie3 :
  29. margheritaclinton@joeymx.com : manueloge5493419 :
  30. anniefournier1927@fmaillerbox.com : marcelhust200 :
  31. riewadcigi1979@raiz-pr.com : matthewmuntz766 :
  32. harrysanderson1957@fmaillerbox.com : micheline4402 :
  33. goneye6966@vasteron.com : puq :
  34. chibetsey@soulvow.com : retharegister92 :
  35. alec@c.razore100.fans : ricardospurlock :
  36. fayceleste@ipbeyond.com : richn8972583 :
  37. rodgerknopf35@sre.dummyfox.com : rodgerknopf :
  38. scipidal@sengined.com : scipidal :
  39. milangamboa@1secmail.org : selmakoenig :
  40. ferdinandwarnes@hidebox.org : shanebroome34 :
  41. oralia@b.thailandmovers.com : shannancostas :
  42. williamdiane@soulvow.com : shavonnelevin29 :
  43. bryonida@soulvow.com : shaynelamond953 :
  44. malinde@b.roofvent.xyz : stephanieiyt :
  45. 66t5ftvg@raiz-pr.com : tamicornish57 :
  46. claudettestovall2297@temp69.email : terristraub3183 :
  47. carr@g.1000welectricscooter.com : trishafairweathe :
  48. rhi90vhoxun@wuuvo.com : user_tforzh :
  49. marshallolga@joeymx.com : vitoricardo :
  50. lyssa@g.makeup.blue : walterburgoyne :
  51. estherschuett1966@fmaillerbox.com : williamsathaldo :
  52. wynerose@sengined.com : wynerose :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৪৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
অমর ২১শে ফেব্রুয়ারিনান্দাইলে প্রেসক্লাবে আলোচনা সভা শাল্লায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন কিশোরগঞ্জ মডেল প্রেসক্লাবের আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে গভীর শ্রদ্ধা ও পুষ্পর্পক অর্পন ইসলামের দৃষ্টিতে মাতৃভাষার গুরুত্ব ও তাৎপর্য বীর ঈশা খাঁ স্মৃতি পাঠাগারের মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন হোসেনপুরে পৌর প্রেস ক্লাবের উদ্যোগে মহান মাতৃভাষা দিবস উদযাপিত তাড়াইল বিচিত্রা টিভি স্টুডিওতে অনলাইন বাউল উৎসব অনুষ্ঠিত পাকুন্দিয়ায় বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা মঞ্চে হামলা যথাযোগ্য মর্যাদায় বাঙ্গালপাড়া হাইস্কুল এন্ড কলেজে মহান শহিদ দিবস পালিত তাড়াইলে দারুল কুরআনের ভাষা দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল
শিরোনাম
অমর ২১শে ফেব্রুয়ারিনান্দাইলে প্রেসক্লাবে আলোচনা সভা শাল্লায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন কিশোরগঞ্জ মডেল প্রেসক্লাবের আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে গভীর শ্রদ্ধা ও পুষ্পর্পক অর্পন ইসলামের দৃষ্টিতে মাতৃভাষার গুরুত্ব ও তাৎপর্য বীর ঈশা খাঁ স্মৃতি পাঠাগারের মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন হোসেনপুরে পৌর প্রেস ক্লাবের উদ্যোগে মহান মাতৃভাষা দিবস উদযাপিত তাড়াইল বিচিত্রা টিভি স্টুডিওতে অনলাইন বাউল উৎসব অনুষ্ঠিত পাকুন্দিয়ায় বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা মঞ্চে হামলা যথাযোগ্য মর্যাদায় বাঙ্গালপাড়া হাইস্কুল এন্ড কলেজে মহান শহিদ দিবস পালিত তাড়াইলে দারুল কুরআনের ভাষা দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল

উন্নত-সমৃদ্ধ দেশ গড়ে তুলতে চাই-প্রধানমন্ত্রী শেখ হাসিনা

  • প্রকাশ কাল রবিবার, ৪ ডিসেম্বর, ২০২২
  • ৯৯ বার পড়েছে


মোহাম্মদ মাসুদ বিশেষ প্রতিনিধি।
বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলতে চাই। আমাদের আজকের নবীন অফিসাররাই হবে ৪১-এর সৈনিক, যারা বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলবে। লক্ষ্য স্থির রেখে আমরা এগিয়ে যাবো।

রাষ্ট্রপতি কুচকাওয়াজ-২০২২ পরিদর্শনে চট্টগ্রামের ভাটিয়ারিতে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে কুচকাওয়াজের সালাম গ্রহণ শেষে বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন,সবার সঙ্গে বন্ধুত্ব,কারো সঙ্গে বৈরিতা নয়, এ নীতিতে কাজ করছে বাংলাদেশ । যুদ্ধ নয়, শান্তিতে বিশ্বাসী বাংলাদেশ।

রবিবার, ৪ ডিসেম্বর বেলা ১১টার দিকে চট্টগ্রামের ভাটিয়ারীর বাংলাদেশ মিলিটারি একাডেমিতে (বিএমএ) তিনি এ কথা বলেন। এর আগে মিলিটারি একাডেমিতে ৮৩তম বিএমএ দীর্ঘ মেয়াদি কোর্সের রাষ্ট্রপতি কুচকাওয়াজ পরিদর্শন করেন প্রধানমন্ত্রী। সেখানে আরও উপস্থিত ছিলেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

এর আগে সকাল ১০টার দিকে সেখানে পৌঁছান তিনি। রাষ্ট্রপতি কুচকাওয়াজের সালাম গ্রহণ করেন প্রধানমন্ত্রী। মিলিটারি একাডেমি থেকে দুপুরে হেলিকপ্টারে চট্টগ্রাম স্টেডিয়ামে আসবেন শেখ হাসিনা। স্টেডিয়াম থেকে গাড়িতে করে প্রধানমন্ত্রী পলোগ্রাউন্ডে জনসভায় যোগ দেবেন।

সশস্ত্র বাহিনীকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের দুর্যোগ-দুর্বিপাক সব ক্ষেত্রেই সেনাবাহিনী যথাযথ ভূমিকা পালন করে। সশস্ত্র বাহিনীর সব সদস্যকে আমার আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

শেখ হাসিনা বলেন,আজকে আমি অন্তত এটুকু বলতে পারি, আমরা দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর যে ফোর্সেস গোল বাস্তবায়ন করে যাচ্ছি, সেই সাথে সাথে বাংলাদেশের জনগণের আর্থসামাজিক উন্নয়নের লক্ষ্য স্থির করে আমাদের সুবর্ণজয়ন্তী পালন করেছি, ২০২০ সালে জাতির পিতার জন্মশতবার্ষিকী পালন করেছি। আমাদের সৌভাগ্য, ২০২১ সালে বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে, আমরা উন্নীত হয়েছি। আমি সেই সাথে সাথে বলতে চাই, আমরা যেহেতু ২০২১ সালে উন্নয়নশীল দেশ হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছি।

শেখ হাসিনা বলেন,দেশ স্বাধীনের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন দায়িত্ব নেন। তার একটাই লক্ষ্য ছিল, আমাদের স্বাধীনতা-সার্বভৌমত্বের প্রতীক সশস্ত্র বাহিনী, এই বাহিনীকে তিনি আরও পেশাদার ও শক্তিশারী হিসেবে গড়ে তুলবেন। ১৯৭৪ সালে কুমিল্লা সেনানিবাসে মিলিটারি একাডেমির শুভ উদ্বোধন করেন বঙ্গবন্ধু। ১৯৭৫ সালের ১১ জানুয়ারি বাংলাদেশ মিলিটারি একাডেমি প্রথম ব্যাচের প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নবীন সামরিক অফিসারদের পেশাগত দক্ষতা, নৈতিক গুণাবলী সম্পন্ন এবং দেশপ্রেমের চেতনায় উদ্বুদ্ধ হয়ে নিজেদের গড়ে তোলার আহ্বান জানিয়েছিলেন।’

তিনি আরও বলেন,আমরা সরকার গঠনের পরই ১৯৭৫ সালের পর আমাদের যে মুক্তিযুদ্ধের ইতিহাস হারিয়ে যেতে বসেছিল বা বিকৃত করা হয়েছিল, তা পরিবর্তন করে মুক্তিযুদ্ধের চেতনায় এবং আদর্শে যাতে আমাদের সশস্ত্র বাহিনী গড়ে ওঠে, আমরা সেই পদক্ষেপ নিই। সামরিক বাহিনীকে আধুনিক করার জন্য বিভিন্ন পদক্ষেপ নিই।
দীর্ঘ ২১ বছর পর (১৯৯৬ সাল) আওয়ামী লীগ সরকার গঠন করে।

প্রধানমন্ত্রী বলেন, ‘যুদ্ধবিদ্ধস্ত দেশ জাতির পিতা যখন গড়ে তুলছেন, রিজার্ভ মানি ছিল না এক টাকাও। তার সাথে সাথে কারেন্সি নোট ছিল না। তখনও সেনা বাহিনীর জন্য তিনি ট্যাংক কিনে আনেন এবং অন্যান্য সমরাস্ত্র ক্রয় করে অনেক শক্তিশালী সেনাবাহিনী গড়ে তোলার পদেক্ষপ নেন। তার পদাঙ্ক অনুসরণ করেই আমরা সেনাবাহিনীকে আরও যুগোপযোগী করার জন্য আমি ন্যাশনাল ডিফেন্স কলেজ (এনডিসি) প্রতিষ্ঠা করে দিই। সেনাবাহিনীতে ২০০০ সালে প্রথম দীর্ঘ মেয়াদি কোর্সে নারীদের অংশগ্রহণের সুযোগ করে দিই।’

তিনি বলেন, ‘২০০৯ সালে দ্বিতীয়বার যখন সরকার গঠন করি, তখনই আমরা জাতির পিতা ১৯৭৪ সালে প্রতিরক্ষা নীতিমালা প্রণয়ন করে দিয়েছিলেন, তারই ভিত্তিতে ফোর্সেস গোল-২০৩০ প্রণয়ন করে তা বাস্তবায়নের কাজ শুরু করি। ২০১৬ সালে বাংলাদেশ পিস বিল্ডিং সেন্টার (বিপিসি) প্রতিষ্ঠা করি।একই সাথে ২০১৮ সালে জাতীয় প্রতিরক্ষা নীতি প্রণয়ন করি।

উল্লেখ্য,চট্টগ্রামে প্রধানমন্ত্রী যোগ দিলেন রাষ্ট্রপতি প্যারেডসহ ধারাবাহিক অন্যান্য অনুষ্ঠানিক কার্যক্রমসহ যোগ দিবেন পলোগ্রাউন্ড জনসভায়। চট্টগ্রামের পলোগ্রাউন্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভার স্থলকে ঘিরে কঠোর নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে।জনসভা থেকে চট্টগ্রামের ৩০টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। দুপুর আড়াইটার দিকে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তার পৌঁছানোর কথা রয়েছে। ৩টায় প্রধানমন্ত্রী জনসভায় ভাষণ দেবেন বলে দলীয় নেতাকর্মীরা জানিয়েছেন। চট্টগ্রাম মহানগর, চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যেগে একটি ১৬০ ফুট লম্বা নৌকার আদলে সভা মঞ্চ তৈরি করা হয়েছে পলোগ্রাউন্ড মাঠে। যা কিনা সারা চট্টগ্রাম জুড়ে ব্যাপক সাড়া জেগেছে, মানুষের মধ্যে।দেশের শান্তি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর।সামনে নির্বাচন কে ঘিরে ভবিষ্যৎ দিকনির্দেশনা সহ অতিথ বর্তমান ও ভবিষ্যৎ গুরুত্বপূর্ণ আলোচনায় উদ্ভাসিত উচ্ছসিত জনশ্রুতি উপস্থিত সকল নেতা কর্মী উৎসুক সরকার প্রিয় জনসাধারণ।
চট্টগ্রাম নগরের পলোগ্রাউন্ড মাঠে দুপুরে জনসভায় যোগ দেবেন আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেয়ার করুন

অন্যান্য সংবাদসমূহ

কালের নতুন সংবাদ- Copyright Protected 2022© All rights reserved |
Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BTMAXHOST