1. : admin :
  2. adorne@g.makeup.blue : aliwearing26 :
  3. jasminehenderson954@yahoo.com : celsaallardyce :
  4. clint@g.1000welectricscooter.com : jannafulmer321 :
  5. matodesucare2@web.de : karladane059 :
  6. admin@kalernatunsangbad.com : Khairul Islam :
  7. alec@c.razore100.fans : ricardospurlock :
  8. scipidal@sengined.com : scipidal :
  9. ferdinandwarnes@hidebox.org : shanebroome34 :
  10. oralia@b.thailandmovers.com : shannancostas :
  11. malinde@b.roofvent.xyz : stephanieiyt :
  12. carr@g.1000welectricscooter.com : trishafairweathe :
  13. rhi90vhoxun@wuuvo.com : user_tforzh :
  14. lyssa@g.makeup.blue : walterburgoyne :
  15. wynerose@sengined.com : wynerose :
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:২৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
শিরোনাম

বায়েজিদে ফুটপাতে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

  • প্রকাশ কাল বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২
  • ৪৮ বার পড়েছে


মোহাম্মদ মাসুদ বিশেষ প্রতিনিধি।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে বায়েজিদ মাজার গেইট সংলগ্ন মেইনরোডে ফুটপাতে অস্থায়ী ভাসমান ও অবৈধ স্থাপনা উচ্ছেদসহ শতাধিক অবৈধ স্থাপনা দোকান উচ্ছেদ করা হয়।বাকীদের ১৫ দিনের সময় মধ্যে নিজ দায়িত্বে সরিয়ে নেওয়ার সময়ীমা বেঁধে দেওয়া হয়।

আজ বুধবার ১৪ সেপ্টেম্বর নগরীতে মোবাইল কোর্ট পরিচালিত হয়। চসিক নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী এর নেতৃত্বে পরিচালিত অভিযানে মেইনরোডে ফুটপাতে অস্থায়ী ভাসমান ও অবৈধ স্থাপনা উচ্ছেদসহ শতাধিক অবৈধ স্থাপনা দোকান উচ্ছেদ করা হয়।

এর আগেও একাধিক বার উচ্ছেদে অত্র এলাকায় রোডের উভয় পার্শ্বের রাস্তা ও ফুটপাত দখলমুক্ত করতে অবৈধ ব্যবসা প্রতিষ্ঠান ও মালামাল বাহিরে রেখে পথচারী চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে উচ্ছেদ অভিযান চালানো হয়। এছাড়াও আরও শতাধিক দোকান অবৈধ স্থায়ী অস্থায়ী স্থাপনা সত্বেও না ভেঙ্গে ১৫ দিনের সময় মধ্যে নিজ দায়িত্বে সরিয়ে নেওয়ার সময়ীমা বেঁধে দেওয়া হয়। যা কিনা সরকারি গুরুত্বপূর্ণ দপ্তর পি.ডাব্লিউ.ডি এর সীমান প্রাচীর দেওয়ালে দীর্ঘ ২০বছরেরও বেশী সময় ধরে ফুটপাত দখল করে করা হয়। অবৈধ স্থাপনা সত্বেও এক শ্রেণীর সুবিধাভোগীরা কৌশলে,ক্ষমতার জোরে দখল,উচ্চমূল্য ক্রয়-বিক্রয়,চড়াদামে মাসিক ভাড়া আদায়ে সত্যতা পাওয়া যায়।পরবর্তী অভিযানে সকল ফুটপাত দখলমুক্ত করা হবে। অভিযানকালে মেয়রের একান্ত সচিব মোঃ আবুল হাশেম উপস্থিত ছিলেন।এড়াও সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ম্যাজিস্ট্রেট’কে সার্বিক সহায়তা প্রদান করেন।

উল্লেখ্যঃ রাস্তায় চলবে গাড়ি ফুটপাতে পথচারী যানবাহন চলাচলের বিঘ্নতা পথচারীর ফুটপাত দখলমুক্ত করতে চসিকের নানা অভিযান উদ্যোগ বৃহৎ জনস্বার্থেই করা হচ্ছে। এতে ৭০লাখ নগরবাসী উপকৃত হচ্ছে।আলোচিত ও প্রসংসিত হয়েছে নগরবাসীসহ সচেতন মহলে।তবে ক্ষতি গ্রস্থদের দাবি তাদেরকে পূনর্বাসন না করেই এমন অভিযান অমানবিক বিবেকহীন সিদ্ধান্ত বলে জানান যা কোন মতোই মেনে নিতে পারছে না।

শেয়ার করুন

অন্যান্য সংবাদসমূহ

কালের নতুন সংবাদ- Copyright Protected 2022© All rights reserved |
Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BTMAXHOST