1. : admin :
  2. adorne@g.makeup.blue : aliwearing26 :
  3. jasminehenderson954@yahoo.com : celsaallardyce :
  4. clint@g.1000welectricscooter.com : jannafulmer321 :
  5. matodesucare2@web.de : karladane059 :
  6. admin@kalernatunsangbad.com : Khairul Islam :
  7. alec@c.razore100.fans : ricardospurlock :
  8. scipidal@sengined.com : scipidal :
  9. ferdinandwarnes@hidebox.org : shanebroome34 :
  10. oralia@b.thailandmovers.com : shannancostas :
  11. malinde@b.roofvent.xyz : stephanieiyt :
  12. carr@g.1000welectricscooter.com : trishafairweathe :
  13. rhi90vhoxun@wuuvo.com : user_tforzh :
  14. lyssa@g.makeup.blue : walterburgoyne :
  15. wynerose@sengined.com : wynerose :
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:২২ অপরাহ্ন

পেনড্রাইভে কেউ যদি ছবি পাঠান সেটাও দেখি:প্রধানমন্ত্রী।

  • প্রকাশ কাল বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২
  • ১৪১ বার পড়েছে
ছবি:দৈনিক তোকদার নিউজ.কম থেকে প্রধানমন্ত্রী।
ছবি:দৈনিক তোকদার নিউজ.কম থেকে প্রধানমন্ত্রী।

News

নিউজ ইডিটর:মোঃলিমন তোকদার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,আমি তো সিনেমা হলে যেতে পারি না।কিন্তু প্লেনে যখন দেশের বাইরে যাই তখন দেশি সিনেমা দেখি।প্রোডাকশনগুলো খুব ভালো লাগে।আবার কেউ যদি পেনড্রাইভে ছবি পাঠান সেটাও দেখি।ভালোই লাগে সিনেমা দেখতে।আমাদের দেশে সুপ্তপ্রতিভা আছে।তাদের কাজ দেখে মুগ্ধ হই।
আজ বুধবার(২৩মার্চ)জাতীয় চলচ্চিত্র পুরষ্কার-২০২০প্রদান অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ছবি:দৈনিক তোকদার নিউজ.কম থেকে প্রধানমন্ত্রী।

সিনেমা শুধু বিনোদন নয়,সমাজ সংস্কারের মাধ্যম বলেও মনে করেন প্রধানমন্ত্রী।তিনি বলেন,শুধু বিনোদন নয়,বিনোদনের সাথে সাথে আমাদের সমাজ সংস্কারে,মানুষকে শিক্ষা দেওয়া বা দেশপ্রেমে উদ্বুদ্ধ করা এবং দেশকে সামনের দিকে এগিয়ে নিতে চলচ্চিত্রশিল্পের সঙ্গে জড়িতদের আমি আহ্বান জানাব।
শেখ হাসিনা বলেন,আমাদের সিনেমা শিল্পটা অ্যানালগ সিস্টেমে থেকে গিয়েছিল।সেটাকে আমি আধুনিক প্রযুক্তিসম্পন্ন করতে চাই।আমাদের জেলা-উপজেলা পর্যায় পর্যন্ত মানুষের বিনোদনের একটা মাধ্যম হিসেবে সিনেমাকে দেখতে চাই।আমি চাই আমাদের জেলা-উপজেলায় সব জায়গায় সিনেপ্লেক্স নির্মাণ হোক।সে ক্ষেত্রে আমি সহযোগিতার আশ্বাস দিয়েছিলাম।মাঝখানে ভাটা পড়ে যাওয়ায় কেউ উদ্যোগী ছিল না।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এফডিসি গড়ে চলচ্চিত্র নির্মাণের ব্যবস্থা করে দিয়েছিলেন উল্লেখ করে সরকারপ্রধান বলেন,আমাদের চলচ্চিত্রশিল্প এগিয়ে যাক।আমরা ডিজিটাল বাংলাদেশ করে দিয়েছি।যে তরুণরা সিনেমা শিল্পে এগিয়ে এসেছেন আমি বিশেষভাবে তাদের অভিনন্দন জানাচ্ছি।এরাই তো ভবিষ্যৎ।
মুক্তিযুদ্ধে যে শিল্পীরা অবদান রেখেছিলেন তাদের ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।তিনি বলেন,আমি সবসময় চেষ্টা করেছি দেশে সিনেমাশিল্প যেন শেষ হয়ে না যায়।১৯৯৬সালের সরকারে আসার পরে যা যা করা দরকার সবই করেছিলাম।(ক্ষমতা থেকে চলা যাওয়ার পর)আবার দেখলাম(সিনেমা)পিছিয়ে গেছে।পরবর্তীতে উদ্যোগ নিয়েছিলাম ভালো একটা কমপ্লেক্স তৈরি করার।সেটার নির্মাণকাজ শুরু হয়েছে।
শিল্পী ও সংশ্লিষ্টদের জন্য উদ্যোগের কথা জানিয়ে শেখ হাসিনা বলেন,অনেক শিল্পী বৃদ্ধকালে করুণ অবস্থায় পড়েন।আমরা শিল্পী,কলাকুশলীদের জন্য ফান্ড ট্রাস্ট করে দিয়েছি।যাতে আমাদের কোনো শিল্পী কষ্ট না পান।

নিউজ দৈনিক তোকদার নিউজ.কম/নিউজইডিটর:মোঃলিমনতোকদার।
বিডি//নিজস্ব প্রতিবেদক নিউজ পোর্টাল তোকদার নিউজ.কম এর প্রকাশিত,প্রচারিত,কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচিত্র,রেখাচিত্র,ভিডিওচিত্র,অডিও কনটেন্টও পোস্ট যদি আপনাদের পছন্দ হয়ে থাকে তাহলে এই লিংকটি আপনার গুরুপে শেয়ার করুন ওপেজে লাইক দিন।
বিডি//নিজস্ব প্রতিবেদক নিউজ পোর্টাল তোকদার নিউজ.কম এর প্রকাশিত,প্রচারিত,কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচিত্র,রেখাচিত্র,ভিডিওচিত্র,অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।tokdernews

শেয়ার করুন

অন্যান্য সংবাদসমূহ

কালের নতুন সংবাদ- Copyright Protected 2022© All rights reserved |
Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BTMAXHOST