1. : admin :
  2. adorne@g.makeup.blue : aliwearing26 :
  3. jasminehenderson954@yahoo.com : celsaallardyce :
  4. clint@g.1000welectricscooter.com : jannafulmer321 :
  5. matodesucare2@web.de : karladane059 :
  6. admin@kalernatunsangbad.com : Khairul Islam :
  7. alec@c.razore100.fans : ricardospurlock :
  8. scipidal@sengined.com : scipidal :
  9. ferdinandwarnes@hidebox.org : shanebroome34 :
  10. oralia@b.thailandmovers.com : shannancostas :
  11. malinde@b.roofvent.xyz : stephanieiyt :
  12. carr@g.1000welectricscooter.com : trishafairweathe :
  13. rhi90vhoxun@wuuvo.com : user_tforzh :
  14. lyssa@g.makeup.blue : walterburgoyne :
  15. wynerose@sengined.com : wynerose :
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:২৭ অপরাহ্ন

জয় বাংলা স্লোগান আত্মত্যাগের স্লোগান:প্রধানমন্ত্রী।

  • প্রকাশ কাল মঙ্গলবার, ১৫ মার্চ, ২০২২
  • ১৩৭ বার পড়েছে
প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বার্তা সম্পাদক:মোঃরফিকুল  ইসলাম লাভলু।



প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,জয় বাংলা স্লোগান বাঙালির মুক্তি সংগ্রামের স্লোগান।জয় বাংলা স্লোগান আত্মত্যাগের স্লোগান,আমাদের অর্জনের স্লোগান।যে স্লোগানের মধ্যে দিয়ে আমরা বিজয় অর্জন করেছি।

স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের মূল উদ্দীপক স্লোগান জয় বাংলাকে জাতীয় স্লোগান হিসেবে ঘোষণা উপলক্ষে সোমবার(১৪ মার্চ)আয়োজিত জয় বাংলা শীর্ষক এক অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

জয় বাংলা স্লোগান আত্মত্যাগের স্লোগান।

প্রধানমন্ত্রী বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার সারাজীবন উৎসর্গ করেছেন বাংলাদেশের মানুষের জন্য।যে মানুষগুলো ক্ষুধা-দারিদ্র্যে জর্জরিত ছিল।সবদিক থেকেই বঞ্চনার শিকার ছিল।সেই মানুষগুলোর ভাগ্য পরিবর্তন করার জন্য জাতির পিতা তার জীবন উৎসর্গ করেছিলেন।৬দফা থেকেই তিনি কিন্তু নির্দেশ দিলেন জয় বাংলাকে মাঠে নিয়ে যাওয়ার জন্য।আমরা যখন ছাত্রলীগের কর্মী তখনই,কিন্তু তিনি জয় বাংলা স্লোগানকে মাঠে নিয়ে যাওয়ার নির্দেশ দিলেন।এর মধ্যে যে অর্থ নিহিত ছিল,তা হচ্ছে সংগ্রামের মধ্যে দিয়ে মানুষের মধ্যে স্বাধীনতার চেতনাকে জাগ্রত করা এবং এই স্লোগানের মধ্যে দিয়েই আমাদের মুক্তিযুদ্ধ ও বিজয় অর্জন।
তিনি বলেন,প্রত্যেকটি পদক্ষেপ তিনি নিয়েছিলেন অত্যন্ত সুপরিকল্পিতভাবে।যে কারণে আমরা স্বাধীন জাতি হিসেবে মর্যাদা পেয়েছি।জাতির পিতা শুধু যে স্বাধীনতা দিয়েছেন তা নয়;তিনি সময় পেয়েছিলেন মাত্র সাড়ে তিন বছর।আমাদের স্থল সীমানা করে দিয়ে গেছেন তিনি।মাত্র ৯মাসের মধ্যে তিনি আমাদের একটি সংবিধান দেন।সেই অনুযায়ী রাষ্ট্র পরিচালনার দিক নির্দেশনা তিনি দিয়েছিলেন।


বিডি//নিজস্ব প্রতিবেদক নিউজ পোর্টাল তোকদার নিউজ.কম এর প্রকাশিত,প্রচারিত,কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচিত্র,রেখাচিত্র,ভিডিওচিত্র,অডিও কনটেন্টও পোস্ট যদি আপনাদের পছন্দ হয়ে থাকে তাহলে এই লিংকটি আপনার গুরুপে শেয়ার করুন ওপেজে লাইক দিন।
বিডি//নিজস্ব প্রতিবেদক নিউজ পোর্টাল তোকদার নিউজ.কম এর প্রকাশিত,প্রচারিত,কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচিত্র,রেখাচিত্র,ভিডিওচিত্র,অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শেয়ার করুন

অন্যান্য সংবাদসমূহ

কালের নতুন সংবাদ- Copyright Protected 2022© All rights reserved |
Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BTMAXHOST